খালেদার থেকে নজর সরাতে জাফরের ওপর হামলা: রিজভী

Khaleda, Zafar Iqbal, assault, Rizvi,
ad

জাগরণ ডেস্ক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার সাজার দিক থেকে জনগণের নজর অন্যদিকে সরাতে জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে। কারণ এতো নিরাপত্তা সত্ত্বেও লেখকের ওপর হামলা প্রমাণ করে এটা সরকারেরই কাজ।

সোমবার (৫ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি মনে করে, লেখক জাফর ইকবালকে হামলা আওয়ামী লীগের রাজনীতিপ্রসূত কাজ। গুম-খুনের কারিগর আওয়ামী লীগ। তাদের আমলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। বিশিষ্ট ব্যক্তিদের জখম বা হত্যা সরকারি পৃষ্ঠপোষকতায় হয়েছে। আর সে জন্য ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে বিএনপির ওপর দায় চাপায় সরকার। এসবের মূল কারণ প্রকৃত অপরাধীকে পরিকল্পিতভাবে আড়াল করা।

উল্লেখ্য, গত রবিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কোনো দলের নাম উল্লেখ না করে সাংবাদিকদের বলেন, জাফর ইকবালের ওপর হামলা করে জানিয়ে দিচ্ছে, এরা কিছুটা দুর্বল হলেও নিষ্ক্রিয় হয়নি। এরা এখন আন্ডারগ্রাউন্ডে সক্রিয় আছে, তারা আরও বড় ধরনের হামলার ভয়াবহ হামলার প্রস্তুতি নিচ্ছে। চক্রান্ত তাদের, যাদের বিএনপি পৃষ্ঠপোষকতা করে।

আওয়ামী লীগের পক্ষ থেকে এমন অভিযোগ আসার একদিনের মাথায় বিএনপি আজ পাল্টা অভিযোগ করল।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, জাফর ইকবালের ওপর হামলায় বিএনপি জড়িত—ওবায়দুল কাদেরের এমন মন্তব্য শুনে জাতি বাকরুদ্ধ। এটা তাদের ঐতিহ্য। তাই অনর্গল কল্পকাহিনী প্রচার করে নিজেদের পাপ ঢাকার জন্য। আওয়ামী লীগের অতীত ইতিহাসই এসব প্রমাণ করে।

এদিকে, দলীয় কর্মসূচি জানিয়ে রিজভী বলেন, আগামীকাল মঙ্গলবার ৬ মার্চ বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়া বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। একই দাবিতে একই সময় সারাদেশেও এ কর্মসূচি পালন করবে বিএনপি।

রুহুল কবির রিজভী জানান, মাবববন্ধন ও অবস্থান কর্মসূচির জন্য পুলিশকে অবহিত করেছি। আশা করি তারা আমাদের কর্মসূচি পালনে সহযোগিতা করবে।

ad