খুলনায় মঞ্জু, গাজীপুরে হাসান সরকার বিএনপির প্রার্থী

Khulna, Manju, Gazipur, Hasan Sarkar, BNP, candidate,
ad

জাগরণ ডেস্ক: আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। গাজীপুরে হাসান উদ্দিন সরকার এবং খুলনায় নজরুল ইসলাম মঞ্জুকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে দলটি।

সোমবার (৯ এপ্রিল) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই সিটির জন্য দলের প্রার্থী চূড়ান্ত করার এই ঘোষণা দেন।

গত রবিবার (৮ এপ্রিল) রাতে দুই সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে মোট ৯ জন দলের মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিয়েছিলেন।

তাদের মধ্যে গাজীপুরের বর্তমান মেয়র আবদুল মান্নানসহ ছয়জন এবং খুলনার বর্তমান মেয়র মনিরুজ্জামান মনিসহ তিনজন মেয়র পদে বিএনপির প্রার্থী হতে চেয়েছিলেন।

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে। এই দুই সিটিতে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল। আর যাচাই বাছাই ১৫-১৮ এপ্রিল।

গাজীপুর সিটি করপোরেশনের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে আগামী ৪ সেপ্টেম্বর। খুলনা সিটি করপোরেশনের মেয়াদ শেষ হবে ২৫ সেপ্টেম্বর।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন অনুযায়ী করপোরেশন প্রথম বৈঠক থৈকে পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার ১৮০ দিন আগে যে কোনো সময় ভোট করতে হবে।

আইন অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের দিন গণনা ৮ মার্চ ও খুলনা সিটি করপোরেশনের দিন গণনা ৩০ মার্চ থেকে শুরু হয়েছে।

ad