খোয়াই নদীর পানি বিপদসীমার ২২০ সে.মি উপরে

khowai river 1
ad

স্থানীয় প্রতিনিধি: হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ২২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন শহরবাসী।

এ বিষয়ে জনগণকে সতর্ক থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। ইতোমধ্যে শহরের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। সেখানকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

সোমবার (১৯ জুন) রাত ১১টা পর্যন্ত খোয়াই নদীর কোনো বাঁধ ভাঙেনি। কিন্তু শহরের কামড়াপুর দিয়ে খোয়াই নদীর শহর রক্ষা বাঁধ ভেঙে গেছে এমন গুজব ছড়িয়ে পরে শহরজুরে আতঙ্কের সৃষ্টি হয়। কর্মক্ষেত্রের সকল মানুষ ভয়ে নিরাপদ আশ্রয়স্থলে ছুটতে শুরু করেন।

পানি উন্নয়ণ বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী তৌহিদুল ইসলাম জানান, ভারতের বাল্লা সীমান্তে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় এবং উজান থেকে নেমে আসা পানিতে হবিগঞ্জের খোয়াই নদীর পানি বিপদসীমার ২২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। বাঁধ অতি ঝুঁকিপূর্ণ, তবে এখনও ভাঙেনি। সবাইকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়েছে।

তিনি আরও বলেন, পানির বৃদ্ধি অব্যহত রয়েছে। তবে কোনো দিক দিয়ে নদীর পানি ছেড়ে দেওয়া যায় কি না তার অনুসন্ধান চলছে। আশা করছি কিছু সময়ের মধ্যেই এর সমাধান হবে।

ad