গাজীপুর সিটি নির্বাচনে থাকবে বিজিবি: ইসি সচিব

Gazipur City Election, BGB, EC Secretary,
ad

স্থানীয় প্রতিনিধি: নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন থাকবে।

শনিবার (৭ এপ্রিল) দুপুরে গাজীপুর শহরের রথখোলাস্থ বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, সচিব বলেন, নির্বাচন কমিশন যে পদক্ষেপ গ্রহণ করেছে তা ইতিবাচক। অবাধ, নিরপেক্ষ এবং জনগণ যাতে ভোট দিতে পারে সেজন্য যা যা করা দরকার তা নির্বাচন কমিশন করবে।

তিনি বলেন, যেসব প্রার্থী মিছিল ও শোডাউন করছেন তাদের আমরা সতর্ক করে দেবো। আমাদের ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এখন মাঠে আছেন। তারা জরিমানা করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারসহ আইজিপিকে অনুরোধ করা হয়েছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, কোনো ধরনের অপতৎপরতা, অবৈধ অস্ত্র, সন্ত্রাসীদের গ্রেপ্তার করার জন্য অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। এ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই।

ইসি সচিব আরও বলেন, নির্বাচন কমিশন কিছু কেন্দ্র ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করার জন্য পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি কিছু কেন্দ্রে সিসি টিভি ক্যামেরাও থাকবে। নির্বাচন কমিশন ভবন থেকেই যাতে তৎপরতা দেখা যায়। তবে কতটি কেন্দ্রে এগুলো ব্যবহার করা হবে সেটি নির্বাচন কমিশনার বসে সিদ্ধান্ত নেবেন।

ad