চারুকলায় চলছে দিনব্যাপী রুদ্রমেলা

Rudro mela
ad

জাগরণ ডেস্ক: তারুণ্যের দৃপ্ত প্রতীক অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্দদ শহীদুল্লাহ স্মরণে দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় বসেছে “রুদ্রমেলা”।

রবিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় মেলার উদ্বোধন করেন প্রখ্যাত সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম। আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেলা উপলক্ষে পরিবেশিত হবে একক দলীয় আবৃত্তি এবং নৃত্য ও সংগীত।

Mela

মেলায় উপস্থিত আছেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, রুদ্র সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কবি মোহাম্মদ নুরুল হুদা, রুদ্র মোহাম্মদ শহীদুল্লাহর বন্ধু কবি কামাল আবু নাসের চৌধুরী প্রমুখ।

Rudro mela 3

‘ভাষার কসম খেয়ে আমরা দাঁড়াবো ঘিরে আমাদের মাতৃভূমি, জল, অরণ্য জমিন’ এই স্লোগান ধারণ করে ‘রুদ্রমেলা’র আয়োজন করেছে রুদ্র সংসদ।

এবারের রুদ্রমেলা আয়োজনের লক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছকে আহ্বায়ক ও রুদ্র সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরীকে সদস্য সচিব করে দেশের সাংস্কৃতিক আন্দোলনের নেতৃস্থানীয় নবীন প্রবীন কর্মীদের নিয়ে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ কমিটিই মেলার সবকিছু দেখাশোনা করবে।

ad