ঢাকার সব মাদকের আখড়া গুঁড়িয়ে দেয়া হবে: ডিএমপি কমিশনার

Suppression Terrorist, ask,Knowledge sinner,DMP Commissioner
ad

জাগরণ ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানী ঢাকায় মাদকের কোনো আখড়া রাখা হবে না। পর্যায়ক্রমে সব মাদকের আখড়া গুঁড়িয়ে দেয়া হবে। যেভাবে জঙ্গিবাদের নেটওয়ার্ক গুঁড়িয়ে দেয়া হয়েছে। ঢাকা শহরের কোনো মাদকের আস্তানা থাকবে না।

মঙ্গলবার (৫ জুন) রাজধানীর গুলিস্তান এলাকায় দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, মাদক ব্যবসায়ের সঙ্গে যত বড় প্রভাবশালীই জড়িত থাকুক না কোনো কাউকে ছাড় দেয়া হবে না। তাদের কোমরে দড়ি বেঁধে আদালতে পাঠানো হবে। মাদকবিরোধী অভিযানে নিরীহ কাউকে হয়রানির অভিযোগ পেলে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

তিনি বলেন, ঢাকার সব মাদক ব্যবসায়ীকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হচ্ছে। আমরা নির্দেশনার আলোকে ঢাকা মহানগরীতে প্রত্যেকটি মাদকের আখড়া ভেঙে গুঁড়িয়ে দিয়েছি, দেব এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে।এছাড়া, আইনশৃঙ্খলা বাহিনীর কারও বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার খবর পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক সারা দেশে ভয়াবহ আকার ধারণ করেছে। ফলে হাজারও পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। যারা মাদকের ব্যবসা করে, অর্থলগ্নি করে, ঘর ভাড়া দেয়, আস্তানার জায়গা দেয় তাদেরকে শাস্তি দেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না। মাদক ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ, টাকা বিনিয়োগ ও আশ্রয় না দেয়ার জন্য রাজধানীবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সোমবার (৪ জুন) সারাদেশে অভিযানে ২০ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার ও ২৭ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাব। এছাড়া একইদিন রাজধানীর হাতিরঝিল ও মধুবাগ এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযানে ৫০ জন মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। পরে অবশ্য যাচাইবাছাই করে তাদের মধ্যে ১৭ জনকে ছেড়ে দেয়া হয়।

ad