দিনাজপুরে শিলার আঘাতে নিহত ১

DINAJPUR SILA
ad

স্থানীয় প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে শিলার আঘাতে সৈয়দ আলী নামে একজনের মৃত্যু হয়েছে। ব্যাপক শিলা বৃষ্টির প্রভাবে জেলার আম-লিচুর মুকুলসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

শুক্রবার (৩০ মার্চ) বিকালে ঝড়ো হাওয়া আর কালো মেঘে আচ্ছন্ন হয়ে শিলা বৃষ্টি শুরু হয়। কোথাও কোথাও অনেক গাছ উপড়ে পড়ে যায়। দিনাজপুর সদর, কাহারোল, খানসামা, চিরিরবন্দর, সেতাবগঞ্জসহ বিভিন্ন উপজেলায় প্রবল বেগে দমকা হাওয়ার সাথে এ শিলা বৃষ্টি হয়েছে।

মৃত সৈয়দ আলী পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের চৈতাপাড়া গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে।

অপরদিকে, পার্বতীপুর পৌরসভার রুস্তমনগর মহল্লার গোলাম রসুল মিন্টু নামের এক ব্যক্তি (৫২) তার নিজ বাড়িতে শিলা পাথরের আঘাতে আহত হয়েছেন বলে জানাগেছে।

পার্বতীপুরের চন্ডিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার আব্দুস সালাম জানান, শুক্রবার দুপুর ১২টায় পার্বতীপুরে ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টি শুরু হয়। শিলা পাথরের আঘাতে সৈয়দ আলী নামে এক ব্যক্তি মারা গেছেন। ঝড়ের সময় সে তার নিজ ঘরের টিনের চালা সংস্কার করছিল। শিলা পাথরের আঘাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান শিলাবৃষ্টিতে হতাহতের বিষয়টি নিশ্চিত করে জানান, ১৫ মিনিট স্থায়ী শিলা বৃষ্টি ও ঝড়ে অসংখ্য ঘড় বাড়ি ও টিনের চাল ফুঁটো হয়ে যায়। এ সময় আম, লিচু, ভুট্টা ও গমের ব্যাপক ক্ষতি হয়েছে।

ad