ধর্মান্ধরা জাফর ইকবালের ওপর হামলা করেছে: প্রধানমন্ত্রী

Zafar Iqbal, attack, Prime Minister,
ad

জাগরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী কারা এটা হামলার ধরণ থেকেই স্পষ্ট হয়ে গেছে। যারা এই ঘটনাগুলো ঘটায়, তারা তো ধর্মান্ধ।

রবিবার (৪ মার্চ) বিজ্ঞানী ও গবেষকদের অনুদান প্রদানে উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ওরা মনে করে নিরীহ মানুষকে হত্যা করতে পারলেই বেহেস্ত নিশ্চিত। আসলে তারা বেহেস্তে যাবে না, তাদের জায়গা দোজখে। এটা নিশ্চিত। কারণ মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারে না। আমাদের শিক্ষক, অভিভাবক, মসজিদের ইমাম থেকে শুরু করে অন্য ধর্মের প্রত্যেককে যেখানেই যাচ্ছি সেখানেই সবার প্রতি আমি জঙ্গিবিরোধি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশে কোনোরকম সন্ত্রাস-জঙ্গিবাদ আমরা চলতে দেব না। মাদকের বিরুদ্ধেও আমরা অভিযান চালাচ্ছি। আমাদের শিক্ষক, অভিভাবক, মসজিদের ইমাম থেকে শুরু করে অন্য ধর্মের প্রত্যেককে যেখানেই যাচ্ছি সেখানেই সবার প্রতি আমি জঙ্গিবিরোধী আহ্বান জানাচ্ছি। এ ধরনের সর্বনাশা পথে যেন আমাদের ছেলেমেয়েরা না যায়, সেদিকে বিশেষভাবে সবাইকে সজাগ থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, হামলার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমি বিমান বাহিনীকে বলে জাফর ইকবালকে ঢাকা সিএমএইচে আনার ব্যবস্থা করি। তার অবস্থা এখন স্টেবল, অনেকটা ভালো।

প্রধানমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা কোথায় যাচ্ছে, কার সাথে যাচ্ছে, কার সাথে মিশছে, কি করছে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সব বিষয়ে খোঁজ রাখতে হবে। সন্তানদের সঙ্গে বাবা-মায়ের যাতে দূরত্ব না হয়, সেজন্য সহনশীল আচরণ করতে হবে, সন্তানদের মনোভাব তাদের বুঝতে হবে।

ad