প্রচার স্থগিতের ৪ ঘণ্টা পরই প্রচারণায় বিএনপির মঞ্জু

Monzu
ad

জাগরণ ডেস্ক: নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নির্বাচনী প্রচার স্থগিত রাখার ঘোষণা দেয়ার মাত্র ৪ ঘণ্টা পরেই সেই ঘোষণা প্রত্যাহার করে প্রচারে নেমেছেন। 

বৃহস্পতিবার (৩ মে) সকাল ৯টায় খুলনা শহরের মিয়া পাড়া রোডে নিজের বাসায় সাংবাদিকদের সামনে তিনি এই ঘোষণা দেন। পরে দুপুর ১টায় নিজের দেওয়া সেই ঘোষণা প্রত্যাহার করেন মঞ্জু।

খুলনা নগরীর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনী প্রচার শুরুর ঘোষণা দিয়ে মঞ্জু বলেন, এই নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে নিয়েছে। তাই সেখান থেকে সরে আসার কোনো সুযোগ নেই।

নির্বাচনী প্রচার স্থগিত রাখার ঘোষণা দিয়ে মঞ্জু বলেছিলেন, আইনশৃঙ্খলা বাহিনী রাতে অভিযান চালিয়ে তার প্রচারের সাথে যুক্ত নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে। বুধবার রাত থেকে ভোর পর্যন্ত মোট ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ছাড়াও, নেতা-কর্মীদের বাড়িঘরে তল্লাশি চালিয়ে তাদের হয়রানি করা হচ্ছে।

এ কারণেই তিনি নির্বাচনী প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরা হবে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচন আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে। এখানে আওয়ামী লীগ তেকে লড়ছেন তালুকদার আব্দুল খালেক।

ad