নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি মওদুদের

1991, Formula, Elections, Moudud
ad

জাগরণ ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শনিবার (৫ মে) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক সমাবেশে তিনি এ দাবি জানান।

মওদুদ বলেন, অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচন যাতে না হয় সেজন্য নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে সরকার তত বেপরোয়া হয়ে উঠছে। যাতে বিএনপি নির্বাচনে অংশ নিতে না পারে। সরকারের সাথে একত্রিত হয়ে কাজ করছে নির্বাচন কমিশনও। তারা  যতগুলো পদক্ষেপ নিয়েছে সবগুলো সরকার সমর্থিত প্রার্থীদের জয়লাভ করানোর জন্য।

তিনি বলেন, এই কমিশনকে পুনর্গঠন করতে হবে। দুই সিটিতে সরকারি দলের লোকজন আচরণবিধি লঙ্ঘন করছে। কিন্তু কমিশন একটা দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। তফসিল ঘোষণার আগে কমিশনকে পুনর্গঠন করতে হবে। সুষ্ঠু নির্বাচন করতে এমন কাউকে কমিশনে আনতে হবে। তারা যা করছে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করার জন্য আর আমাদের প্রার্থীকে পরাজিত করার জন্য।

নির্বাচন কমিশনের সংসদীয় সীমানা পুনর্নির্ধারণী সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে তা বাতিল করে আগের অবস্থায় আনার দাবি জানান।

বিএনপির এই নেতা বলেন, সরকার খালেদা জিয়াকে কারাগারে রেখে, নেতাকর্মীদের মামলা দিয়ে, নিজেদের পছন্দমতো সীমানা পুনর্নির্ধারণ করে নির্বাচনের ষড়যন্ত্র করছে। তাদের এ আশা পূরণ হবে। জনগণকে সাথে নিয়ে আমরা তাদের সব ষড়যন্ত্র প্রতিহত করবো।

ad