বাড্ডায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ যুবক

বন্দুকযুদ্ধ
ad

জাগরণ ডেস্ক: রাজধানীর বাড্ডায় আওয়ামী লীগের স্থানীয় নেতা ফরহাদ হোসেন হত্যার দুই সন্দেহভাজন ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

বৃহস্পতিবার (৫ জুলাই) ভোর সোয়া ৪টার দিকে বাড্ডার সাঁতারকুল এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশের দেয়া তথ্য অনুযায়ী নিহতরা হলো- নুরুল ইসলাম সানি (২৮) ও অমিত (৩৫)।

বাড্ডা থানার ডিউট অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল মান্নাফ জানান, বাড্ডা সাতারকুল এলাকায় সন্ত্রাসীরা অবস্থান করছে খবরে ভোরে ওই এলাকায় ডিবি পুলিশ অভিযানে যায়। অভিযানের খবর পেয়ে সন্ত্রাসীরা ডিবি পুলিশের ওপর গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

তিনি জানান, সন্ত্রাসীদের সঙ্গে ডিবি পুলিশের বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতপরিচয় দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢামেকের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের লাশ মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুন দুপুরে বাড্ডার আলীর মোড়ে একটি মসজিদের সামনে দুর্বৃত্তের গুলিতে বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী নিহত হন। পরে উদ্ধার হওয়া ভিডিও ফুটেজে দেখা যায় দুই যুবককে ফরহাদ আলীকে গুলি করছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) উপ-কমিশনার মশিউর রহমান বলছেন,ওই দুইজনই ফরহাদ হত্যার সন্দেহভাজন। সিসিটিভি ফুটেজে ফরহাদ মার্ডারের পর লাল গেঞ্জি পরা এক যুবককে অস্ত্র হাতে পালিয়ে যেতে দেখা গিয়েছিল। ধারণা করা হচ্ছে, সানিই সেই যুবক। আর নিহত অমিত ভারতে পালিয়ে থাকা সন্ত্রাসী আশিক ও আমেরিকায় পালিয়ে থাকা সন্ত্রাসী মেহেদীর সহযোগি।

ad