বেনাপোলে সাড়ে ৬ কেজি সোনা উদ্ধার

Benapole
ad

স্থানীয় প্রতিনিধি: যশোরের বেনাপোল পোর্ট থানায় পৃথক অভিযান চালিয়ে ৬ কেজি ৬৬০ গ্রাম ওজনের ৫৮টি সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (১০ মে) রাতে পোর্ট থানার ৩ নম্বর ঘিবা সীমান্তের জোড়া ব্রিজ এলাকা থেকে ২ কেজি ৭০০ গ্রাম ও শুক্রবার (১১ মে) সকাল সাড়ে ১০টার সময় বেনাপোল কাঁচা বাজার এলাকা থেকে ৩ কেজি ৯৬০ গ্রাম সোনা জব্দ করা হয়।

বিজিবি জানায়, গোপন সংবাদের তারা জানতে পারে বেনাপোলের ঘিবা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ সোনার বার ভারতে পাচার হবে। এমন সংবাদে নায়েব সুবেদার আব্দুল মালেক সঙ্গীয় ফোর্স নিয়ে ৩ নম্বর ঘিবা গ্রামের জোড়া ব্রিজ এলাকায় অভিযান চালায়। এ সময় তাদের উপস্থিতি টের পেয়ে এক লোক একটি পলিথিন মোড়ানো পোটলা ফেলে পালিয়ে যায়। পরে ওই পোটলা খুলে ২৪টি সোনার বার পাওয়া যায়।

অন্যদিকে, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্য ল্যান্স নায়েক আব্দুর রহমান সংগীয় ফোর্স নিয়ে শুক্রবার সকালে বেনাপোল কাঁচা বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় একজন লোক একটি প্যাকেট ফেলে পালিয়ে যায়।প্যাকেটটি ক্যাম্পে নিয়ে খোলা হলে তার ভেতর ৩৪টি সোনার বার পাওয়া যায়।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল আরিফুল হক ৩৪টি সোনার বার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত সোনার বারগুলো বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়া হয়েছে ।

ad