ব্রাজিলের বিপক্ষে যেমন হতে পারে বেলজিয়ামের একাদশ

Belgium
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে আজ হট ফেবারিট ব্রাজিলের মুখোমুখি হচ্ছে ডার্ক হর্স বেলজিয়াম। এই ম্যাচকে বলা হচ্ছে কোয়ার্টার ফাইনালের সবচেয়ে জমজমাট লড়াই। ব্রাজিলের বিপক্ষে বেলজিয়াম আন্ডারডগ হলেও ম্যাচ জিততে আশাবাদী কোচ রবার্তো মার্টিনেজ। তাই মাঠে সেরা একাদশকেই নামাতে চাচ্ছেন তিনি।

শুক্রবার (৬ জুলাই) রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

এবারের বিশ্বকাপের প্রথম চার ম্যাচের চারটিতেই জয় পেয়েছে বেলজিয়াম। তবে শেষ ষোলোর ম্যাচে জাপানকে হারাতে বেশ বেগ পেয়েছে দলটি। ওই জয়ের পর থেকে তাদের বলা হচ্ছে বিশ্বকাপের অন্যতম সেরা দল।

সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে বেলজিয়ামের আজকের ম্যাচে একটির বেশি পরিবর্তন আসার সম্ভাবনা কম। গত ম্যাচের একাদশে থাকা থিবট করতিয়াসকে আজও দেখা যাবে গোলবার সামলাতে। রাইটব্যাক হিসেবে থাকবেন অ্যাক্সেল উইটসেল। লেফটব্যাকে দেখা যাবে জন ভেত্রোগানকে। কোম্পানির সাথে সেন্ট্রাল ডিফেন্স সামলানোর দায়িত্বটা আজও পড়বে আল্ডারওয়াইল্ডের ওপর।

প্রথম চার ম্যাচে ১২ গোল করা বেলজিয়াম কোচকে চিন্তায় ফেলেছে দলের আক্রমণভাগ। হ্যাজার্ড আর লুকাকু দারুণ ফর্মে থাকলেও মার্টিনেজ নেই ছন্দে। মিডফিল্ডে খেলা ইয়ারনিক কারোসকাও খুব একটা ভালো করতে পারছেন না। তাই এই দুইজনকে নিয়েই ভাবনায় পড়েছেন কোচ মার্টিনেজ।

মিডফিল্ডে কেভিন ডি ব্রুইনি ও মুনিয়েরের জায়গা পাকা। তবে ড্রেস মার্টিনেজ বা থমাস কারেসকোর জায়গায় আজ দেখা যেতে পারে ফেলানিকে।  হ্যাজার্ড আর লুকাকু যে থাকবেন সেটা শতভাগ নিশ্চিত।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে প্রথম দুই ম্যাচের জোড়া গোলদাতা লুকাকু বলেছেন, কাল (আমাদের) পরীক্ষা হবে; কারণ আমরা টুর্নামেন্টের সেরা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি, যারা ফেভারিট। এখন দল হিসেবে আমরা কোন অবস্থানে আছি সেটা জানার জন্য নিশ্চিতভাবে এই ম্যাচটি হবে আমাদের জন্য ভালো পরীক্ষা।

সম্ভাব্য বেলজিয়াম একাদশ: থিবট করতিয়াস, ভিনসেন্ট কোম্পানি, জন ভেত্রোগান, অ্যাক্সেল উইটসেল, টবি আল্ডারওয়াইল্ড, ইয়ারনিক কারোসকাও, কেভিন ডি ব্রুইনি, থমাস মুনিয়ের, রোমেলু লুকাকু, এডেন হ্যাজার্ড ও ড্রেস মার্টিনেজ/মওরান্নি ফেলানি।

ad