ভেজালমুক্ত খাবার নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

adulterated food, government, prime minister,
ad

জাগরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে। এখন ভেজালমুক্ত খাবার নিশ্চিতে কাজ করছে সরকার।

বৃহস্পতিবার (৩ মে) সকালে রাজধানীর কুর্মিটোলা র‌্যাব সদরদপ্তরে বাহিনীটির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, কেউ যদি মাদকে জড়িয়ে পড়ে, তবে সেটা যে তার পরিবারের জন্য কতটা কষ্টের, তা শুধু ওই পরিবারই বোঝে। যারা মাদক উৎপাদন করে, পরিবহন করে, বিক্রি করে এবং সেবন করে সবাই সমান অপরাধী। এ বিষয়ে র‌্যাবকে বিশেষ ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যেমন সফলতা অর্জন করেছি, মাদকের বিরুদ্ধেও র‌্যাবকে অভিযান অব্যাহত রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশপ্রেম, আন্তরিকতা, সততা, কর্তব্য, নিষ্ঠা, দক্ষতা ও পেশাদারিত্বের মনোভাবের ফলে স্বল্প সময়ে র‍্যাব ঈর্ষনীয় সফল অর্জন করে। সন্ত্রাস, জঙ্গিবাদ দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, চরমপন্থী দমন, ভেজাল বিরোধী অভিযান পরিচালনাসহ সকল প্রকার অপরাধ নিয়ন্ত্রণে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

তিনি বলেন, যারা সন্ত্রাসী, জঙ্গিবাদে বিশ্বাস করে তাদের কোন ধর্ম নেই, তাদের কোনো দেশও নেই। এরা সমাজের শত্রু, জাতির শত্রু, দেশেরও শত্রু। এটা আমাদের সবাইকে মনে রাখতে হবে। জঙ্গিবাদ একটি খারাপ কাজ। এসব থেকে আমাদের ছেলে-মেয়েকে দূরে রাখতে হবে। এ ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে। বাবা-মায়ের এ ব্যাপারে সবসময় খেয়াল রাখতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, দেশজুড়ে একসময় জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছিল। অনেকে স্বার্থসিদ্ধির জন্য ধর্মীয় উন্মাদনা সৃষ্টির চেষ্টা করে। একইসঙ্গে এসবের বিরুদ্ধে সমগ্র জাতিকে আরও সচেতন হতে হবে। জঙ্গিবাদবিরোধী প্রচারণা চালাতে হবে। এরইমধ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। আমাদের বাহিনীগুলোর পাশাপাশি জনগণও সচেতন ভূমিকা রেখেছে।

ad