ভোলায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০০ কোটি টাকার ক্ষতির আশঙ্কা

bhola Agun News
ad

স্থানীয় প্রতিনিধি: ভোলা শহরের ব্যবসায়ীক প্রাণকেন্দ্র মনিহারি পট্রি, চকবাজার, খালপাড় সড়ক ও ঘোষপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

জানা যায়, রাতে বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হলে প্রথমে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় আগুন দ্রুত ছড়াতে থাকলে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভোর ৪টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ীরা জানান, আগুনে চারটি মার্কেটের ৫০টিরও অধিক দোকান পুড়ে গেছে। এর মধ্যে মুদি, পেট্রেল, তেল. স্টেশনারী, রং, ক্যামিকেল, প্লাস্টিক, হার্ডওয়ারসহ অসংখ্য দোকান রয়েছে যেখান থেকে কোনো মালামালই বের করা সম্ভব হয়নি। এতে প্রায় ১০০ কোটি টাকা ক্ষতি হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আগুনের ঘটনায় শহরের ব্যসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙে পড়েছেন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি। কি কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

ad