মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

মাদকের বিরুদ্ধে, অভিযান, প্রধানমন্ত্রী,
ad

জাগরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে এবং দেশকে সমাজবিরোধী উপাদান থেকে মুক্ত করতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। আমরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বাংলাদেশ গড়ে তুলতে চাই। দেশে অবিচার ও অন্যায়ের কোনো স্থান নেই।

বুধবার (৬ জুন) নিজের সরকারি বাসভবন গণভবনে আইনজীবীদের সম্মানে আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সরকার জনগণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চায়। আমরা আশা করি বাংলাদেশ দক্ষিণ এশিয়ার উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আর এভাবে আমরা দেশ গঠন করতে চাই।

যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার সরকার সম্পন্ন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া শুরু করেছিলেন। কিন্তু পরবর্তী সময়ে জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে তা বন্ধ করে দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, জি-৭ রাষ্ট্রগুলো কানাডায় অনুষ্ঠেয় তাদের আসন্ন শীর্ষ সম্মেলনে তাঁকে আমন্ত্রণ জানিয়েছে। আমি কাল সেখানে যাব। তারা বাংলাদেশের অবস্থা সম্পর্কে জানতে চেয়েছে। তারা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের পেছনের ম্যাজিক সম্পর্কে জানতে চেয়েছে।

রোহিঙ্গা সমস্যা নিয়ে তিনি বলেন, সারাবিশ্ব ও আন্তর্জাতিক সংস্থাগুলো বাংলাদেশের পাশে আছে। মুক্তিযুদ্ধের সময়ও পুরো বিশ্বকে আমরা পাশে পাইনি। কেউ পাশে ছিল, কেউ ছিল না। কিন্তু এবার আমরা সবাইকে পাশে পেয়েছি।

সারাদেশে বিভিন্ন বার কাউন্সিল নির্বাচনে বিজয়ের জন্যে সরকারপন্থী আইনজীবীদের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা তাদের আগামী দিনগুলোতেও বিজয়ের এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনাদের বিজয় বলে যে ঐক্যবদ্ধ থাকলে আমরা জয়ী হতে এবং যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে পারি।

ad