রাজীব সুস্থ হলে চাকরির ব্যবস্থা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

Rajiv,Employment, Health Minister
ad

জাগরণ ডেস্ক: ঢাকায় দুই বাসের রেষারেষিতে একটি হাত হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেন সুস্থ হয়ে উঠলে তার জন্য উপযুক্ত চাকরির ব্যবস্থাও করার ঘোষণা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর ১২টা ২০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখতে এসে সাংবাদিকদের সামনে তিনি এ ঘোষণা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাত সদস্যের মেডিকেল বোর্ড রাজীবের চিকিৎসা করছে। তার সমস্ত চিকিৎসার খরচ বহন করবে সরকার। সে মেধাবী ছেলে। আগেই মা-বাবাকে হারিয়ে এতিম। তার দুটো ছোট ভাই আছে। এই কারণে মানবিক বিবেচনা রেখে সে সুস্থ হওয়ার পর তাকে চাকরির ব্যবস্থাও করে দেয়া হবে।

তিনি বলেন, রাজীবের জীবন রক্ষা করাই এখন বড় দায়িত্ব। দুর্ঘটনায় রাজীবের ডান হাত চলে গেছে। তারা মাথায় ইনজুরি আছে। অবস্থা খারাপ হওয়ায় তাকে বুধবার (৪ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার সময় আইসিইউতে নেয়া হয়। রাজীবের সুচিকিৎসা চলছে। আশা করছি সে পরিপূর্ণ সুস্থ হয়ে উঠবে।

নাসিম বলেন, সমরিতা হাসপাতালে রাজীবের চিকিৎসার বিল এসেছে ১ লাখ ২৬ হাজার টাকা। বিষয়টি খতিয়ে দেখার পর সরকারের পক্ষ থেকে বিল দিয়ে দেয়া হবে। এই ধরনের সড়ক দুর্ঘটনাগুলো দুঃখজনক। এগুলো সম্পূর্ণ আইনের আওতায় এনে দোষিদের বিচারের ব্যবস্থা করা হবে।

গত মঙ্গলবার বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেক করার সময় দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

দু-তিনজন পথচারী দ্রুত তাঁকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি।

এ ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল একটি রিট করেন। ওই রিটের শুনানি শেষে বিচারক রাজীব হোসেনের চিকিৎসার ব্যয় ওই দুই বাস মালিককে বহন করার নির্দেশ দেন। তাছাড়া, রুলে ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত হাত হারানো রাজীব হোসেনকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

পরে বুধবার দুপুরে বিআরটিসি বাসের চালক ওয়াহিদ ও স্বজন বাসের চালক মো. খোরশেদকে গ্রেপ্তার করা হয়।

ad