শাহজালালে ভারতীয় যাত্রীর কোমরে ১২ কেজি স্বর্ণ!

Jagoran- gold
ad

জাগরণ ডেস্ক: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরশাদ আয়াজ আহমেদ (৪৬) নামে ভারতীয় এক যাত্রীর কোমর থেকে ১২ দশমিক ৩ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে ব্যাংকক থেকে থাই এয়ারলাইন্সের টিজি ৩৩৯ ফ্লাইট থেকে বিমানবন্দরে নামার পর ওই যাত্রীকে স্বর্ণসহ আটক করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আটককৃত যাত্রী আরশাদ আয়াজ আহমেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যের কলকাতায়।

তার কাছে মোট ২২টি স্বর্ণের বার ছিল এবং এর বাজারমূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা বলে জানান ঢাকা কাস্টমস হাউসের উপ-পরিচালক অথেলো চৌধুরী।

ঢাকা কাস্টমস হাউসের উপ-পরিচালক অথেলো চৌধুরী বলেন, টিজি ৩৩৯ ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করার পর আরশাদ আয়াজ আহমেদকে আটক করা হয়। পরে তাকে শুল্ককর আরোপযোগ্য পণ্যের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি করে কোমরে সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় ২২টি স্বর্ণের বার পাওয়া যায়।

ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে এবং একই সাথে তার বিরুদ্ধে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad