শাহজালালে ২ কোটি ৬০ লাখ টাকার ওষুধ জব্দ

26 million, money, medicine, seized,
ad

জাগরণ ডেস্ক: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ কোটি ৬০ টাকার আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ বিদেশী ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুক্রবার (২৭ এপ্রিল) দিবাগত রাতে মিশর থেকে আসা এক যাত্রীর সঙ্গে থাকা লাগেজের ভেতর থেকে ওই ওষুধ জব্দ করা হয়। এ সময় ওষুধ বহনকারী ওই যাত্রীকেও আটক করা হয়।

আটককৃত আটক ওষুধগুলো হলো- Neoral cap ৩ হাজার ২০০ পাতা, Mixtard inj ৬০০ পাতা, Novorapid inj ৮০ পাতা, Duplaston ট্যাবলেট ৬০০ পাতা, Clomid tab ৭০ পাতা, Miacahcic nasal স্প্রে এবং Mestinon ১৭ বোতল।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা মিশরের কায়রো থেকে জি ৯৫১১ ফ্লাইটে আসা নুর মোহাম্মদ রিয়াদ নামে এক যাত্রীর ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারিতে রাখে। ওই যাত্রী ৪ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়।

পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা চারটি লাগেজ খুলে বিদেশী ওষুধগুলো জব্দ করা হয়। আটককৃত যাত্রী ও পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশী ওষুধ আমদানি করা যায় না।

ad