সিলেট সিটি নির্বাচন: স্থগিত দুই কেন্দ্রের ভোট ১১ আগস্ট

Jagoran- Sylhet City elections, suspended two centers, voting, 11 August,
ad

জাগরণ ডেস্ক: সিলেট সিটি করপোরেশন নির্বাচনের দিন স্থগিত থাকা দুই কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১১ আগস্ট অনুষ্ঠিত হবে। এই দুই কেন্দ্রের ভোটগ্রহণের পর ভোট গণনা শেষে জানা যাবে কে হবেন সিলেটের পরবর্তী মেয়র।

বুধবার (১ আগস্ট) নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা ইতোমধ্যে তারিখ নির্ধারণ করে সিলেটের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি।

স্থগিত থাকা কেন্দ্র দুটি হলো- গাজী বোরহান উদ্দিন মাদ্রাসা (১১৬ নং কেন্দ্র) ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪ নং কেন্দ্র)।

এখন পর্যন্ত ১৩২টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট ও আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। দুটি কেন্দ্রে ভোট স্থগিতের কারণে এবং শীর্ষ দুই প্রার্থীর ভোটের ব্যবধান মাত্র ৪ হাজার ৬২৬টি হওয়ায় ফল ঘোষণা করেননি রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

ভোটের তথ্য বিশ্লেষণে দেখা যায়, ওই দুটি কেন্দ্রের সব ভোটার ভোট দিলে এবং তার প্রায় সব ভোট কামরানের বাক্সে পড়লে তবেই আরিফুল হারতে পারেন। স্থগিত কেন্দ্র দুটির মোট ভোট সংখ্যা একটু বেশি, ৪৭৮৭টি। অর্থাৎ দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে ১৬১টি ভোট বেশি রয়েছে স্থগিত কেন্দ্র দুটিতে। যে কারণ দেখিয়ে রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান বিজয়ী ঘোষণা করেননি আরিফুলকে।

ওই দুই কেন্দ্রের সব ভোটার যদি ভোট দেন, তাতে আরিফুলকে জয়ী হতে হলে মাত্র ১৬২টি ভোট পেলেই চলবে।

ad