সিসিক নির্বাচন: ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Sylhet
ad

স্থানীয় প্রতিনিধি: আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমাদানকারী নয় মেয়র পদপ্রার্থীর মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২ জুলাই) মনোনয়নপত্র যাচাই-বাছাই কমিটির বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। মনোনয়নপত্রের সাথে জমা দেওয়া তথ্যে গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল হয়।

জানাগেছে, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিম মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্রের সাথে জমা দেওয়া ৩০০ ভোটারের নাম ঠিকানা এবং ভোটার নাম্বার মিল না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

বাকি ছয়জনের মনোনয়নপত্র গ্রহণযোগ্য হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মনোনীত আরিফুল হক চৌধুরী, বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর।

এর আগে গতকাল রবিবার থেকে মনোনয়ন বাছাই শুরু হয়।  প্রথম দিনে ১০ প্রার্থীর জমা দেয়া মনোনয়নপত্র বাতিল হয়েছিল। এর মধ্যে সাতজন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এবং তিনজন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

ad