এবার যুদ্ধবাজ বোল্টনকে বরখাস্ত করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের যুদ্ধবাজ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে তার পদ থেকে বহিষ্কার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, বোল্টনের সঙ্গে এ পর্যন্ত অনেক ব্যাপারে তিনি দ্বিমত পোষণ করে এসেছেন।

টুইটারে দেয়া এক পোস্টে ট্রাম্প বলেন, গতরাতে আমি জন বোল্টনকে জানিয়েছি যে, হোয়াইট হাউজে তার সেবার আর প্রয়োজন নেই। আমি তার অনেক পরামর্শের সঙ্গে জোরালোভাবে দ্বিমত পোষণ করেছি এবং আমার প্রশাসনের ব্যাপারেও তার সঙ্গে আমি অনেক ব্যাপারে দ্বিমত পোষণ করেছি। আমি তাকে পদত্যাগ করার আহবান জানিয়েছি এবং তিনি আজ সকালে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার পোস্টে আরও লিখেছেন, তার সেবার জন্য আমি জন বোল্টনকে অনেক ধন্যবাদ জানাই। আগামী সপ্তাহে আমি নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার নাম ঘোষণা করবো।

পার্সটুডে বলছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং অর্থমন্ত্রী স্টিভেন নুচিনের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার দেড় ঘণ্টা আগে জনকে বরখাস্ত করা হলো।

তবে এ সম্পর্কে অবশ্য ভিন্ন কথা বলেছেন জন বোল্টন। তিনি বলেছেন, আমি গতরাতে পদত্যাগের প্রস্তাব দিয়েছি এবং প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমরা এ বিষয়ে আগামীকাল কথা বলবো।

মন্তব্য লিখুন :