অসহায়দের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দিবেন ইবি শিক্ষকরা

করোনা পরিস্থিতিতে গরীব-অসহায় মানুষদের পাশে দাঁড়াতে নিজেদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা।


শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ইতিমধ্যে বিশ্বব্যাপি হানা দিয়েছে মহামারি করোনাভাইরাস। আমাদের দেশেও এই ভাইরাসের প্রকোপতা বেড়েই চলেছে। আস্তে আস্তে লকডাউন হয়ে যাচ্ছে দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত। এ ভাইরাস বিস্তার রোধে লকডাউন চলছে দেশের বিভিন্ন প্রান্তে। এতে খাদ্য সংকটে পড়েছে গরীব-দুঃস্থ মানুষেরা। তাই গরীব দুঃস্থদের অসহায়ত্বের কথা ভেবে ইবি শিক্ষক সমিতির কার্যকরী কমিটির শিক্ষকবৃন্দের একদিনের বেতনের সমপরিমান অর্থ প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন। যার পরিমান দাঁড়াবে প্রায় ১৫ লক্ষ টাকা।

এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, 'বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা সকলেই ব্যক্তিগতভাবে নিজ নিজ পরিসরে দুস্থ ও অসহায়দের সহায়তা করে আসছি। এই পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি।'

সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বলেন, আমি সমিতির কার্যকরী কমিটির সকলের সাথে কথা বলে এ সিদ্ধান্ত গ্রহন করেছি। কোন শিক্ষকের এ ব্যাপারে কোন আপত্তি থাকলে তাদের এক সপ্তাহের মধ্যে জানাতে বলা হয়েছে। আমি আশা রাখব সব শিক্ষকরা এ সিদ্ধান্তে হাত বাড়াবে।