করোনা: অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ইবি

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে এবার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাস খোলার বিষয়টি অন্তত তিন দিন পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে।

সোমবার (১৩ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানানো হয়।

জানা যায়, ইতােমধ্যে করােনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। ক্যাম্পাস খােলার বিষয়টি অন্তত তিন দিন পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

তবে সরকারি সিদ্ধান্তের ধারাবাহিকতায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহের সাধারণ ছুটি বৃদ্ধি করা হয়েছে। এ সময় মেডিক্যালসহ জরুরি সেবাসমূহ যথারীতি চালু থাকবে এবং নিরাপত্তা প্রহরীদের স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে হবে। এমনকি করােনা পরিস্থিতি সংক্রান্ত যে কোন প্রয়োজনে 'ইবি করোনা প্রতিরােধ সেল' এর সাথে যােগাযােগ করতে বলা হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

এছাড়াও এই ছুটিকালীন সময়ে শিক্ষার্থীদের আচরণের সকল শিষ্টাচার অনুসরণপূর্বক নিজ নিজ বাড়িতে অবস্থান, নিজ উদ্যোগে অধ্যায়ন এবং সীমিত পরিসরে হলেও শরীরচর্চার পরামর্শও দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।