চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) সকাল ৯টা থেকে এ রুটে ফেরি চলাচল পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিআইডাবলিউটিএ চাঁদপুর বন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার রাত ৯টার পর থেকে চাঁদপুর থেকে ঢাকা, নারায়নগঞ্জসহ সকল রুটে নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় মেঘনা নদীর দুই পাড়ে শতাধিক যানবাহন আটকা পড়েছে উল্লেখ করে বিআইডাবলিউটিসি চাঁদপুর হরিনা ফেরিঘাট ম্যানেজার ফয়সাল আহমেদ বলেন, আবহাওয়া স্বাভাবিক হলে এ রুটে ফেরি চলাচল শুরু হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। সরকারি সকল কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। মাছ ধরার নৌকা ও ট্রলার এবং বলগেট, ড্রেজার ইত্যাদি ছোট নৌযানকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। জনসাধারণকে সতর্ক করতে বিভিন্ন চরাঞ্চলে মাইকিং করা হচ্ছে। দুর্যোগ মোকাবেলায় ১১৭টি মেডিক্যাল টিম, স্থানীয় স্কাউট, রেডক্রিসেন্ট, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।