ডাবল সেঞ্চুরি করা পেঁয়াজ গড়াগড়ি খাচ্ছে সড়কে

সিলেট সীমান্ত দিয়ে চোরাইপথে আসা পেঁয়াজ ট্রাকে করে আনার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এতে সড়কজুড়ে ছড়িয়ে ছিটিয়ে পড়ে পেঁয়াজ।

রবিবার (১৭ নভেম্বর) সিলেট-তামাবিল মহাসড়কের হরিপুর সাত নম্বর গ্যাসকূপ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সীমান্ত দিয়ে চোরাইপথে ভারত থেকে আনা পেঁয়াজ একটি পিকআপভ্যান গাড়িতে করে সিলেট শহর অভিমুখে আসছিল। ঘটনাস্থলে আসামাত্র একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি উল্টে যায়। দুর্ঘটনায় ট্রাকচালক ও হেলপার আহত হয়েছেন। তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয়রা জানান, সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট সীমান্ত দিয়ে প্রতিদিন চোরাইপথে ভারত থেকে পেঁয়াজ আসছে দেশের অভ্যন্তরে। কিন্তু এসব পেঁয়াজের চালান সরাসরি ঢাকায় নিয়ে যায় সিন্ডিকেটের সদস্যরা।

সীমান্ত এলাকার লোকজন আরও জানান, আগে সীমান্ত দিয়ে অবাদে গরু আসছিল। এবার ধানের মণে পেঁয়াজ আসছে। তবে, এত পেঁয়াজ যায় কোথায়? এ নিয়ে জনমনে নানা প্রশ্ন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, পেঁয়াজের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে দুর্ঘটনা ঘটে। এতে দু’জন আহত হন। কিন্তু পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি ও পেঁয়াজ কিছুই পায়নি।

পেঁয়াজের চালান সীমান্ত হয়ে এসেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, স্থানীয়রা বলছেন পেঁয়াজের চালানটি তামাবিল সীমান্ত দিয়ে এসেছে।