শেরপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

শেরপুরে বিএসএফের গুলিতে উকিল মিয়া (১৯) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সুমন মিয়া নামের আরও এক যুবক। সোমবার (১৮ নভেম্বর) ভোর ৫টার দিকে শ্রীবরদী উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের সীমান্তের ১০৯১ নং সীমান্ত পিলারের কাছে পানবাড়ি এলাকায় হতাহতের এই ঘটনা ঘটে।

নিহত উকিল মিয়ার বাড়ি উপজেলার মেঘাদল গ্রামে। বাবার নাম বঙ্গসুরুজ। অপরদিকে আহত সুমন মিয়ার বাড়ি বাবেলাকোনা গ্রামে। তিনি ওই গ্রামের বদর আলীর ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গরুর ঘাস সংগ্রহের জন্য একদল যুবক ভারতীয় সীমান্তের কুমারগাতি এলাকায় অনুপ্রবেশ করে। এ সময় বিএসএফ গুলি চালালে উকিল ও সুমন আহত হয়ে বাংলাদেশি সীমান্তের পানবাড়ি এলাকায় এসে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নিয়ে এলে উকিল মিয়া মারা যায়। খবর পেয়ে কর্ণঝোড়া ক্যাম্পের বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত ওই ক্যাম্পের সুবেদার খন্দকার আব্দুল হাই বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত সুমনকে শ্রীবরদী হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুপুরে বিজিবি- বিএসএফ পতাকা বৈঠক হবে।