রাজশাহীর বাঘায় সাংবাদিকদের বিরুদ্ধে মানববন্ধন

রাজশাহীর বাঘা উপজেলায় চাঁদাবাজি ও হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রবিবার (২৬ জানুয়ারি) সকাল ১১টায় বাঘা বঙ্গবন্ধু চত্ত্বর থেকে উপজেলা পরিষদ পর্যন্ত শিক্ষক-ছাত্র-ছাত্রী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই বিশাল মানববন্ধনে অংশ নেন।

বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ কুদ্দুস সরকার লিখিত বক্তব্যে জানান, স্থানীয় সাংবাদিক নুরুজ্জামান ও লালন জাতীয় ও স্থানীয় পত্রিকায় ব্যবসায়ীদের বিরুদ্ধে লেখার নাম করে ব্যবসায়ী ও সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে বিভিন্নভাবে নগদ টাকা চাঁদা দাবী করে আসছে। চাঁদাবাজির টাকা দিতে অস্বীকার করলেই তাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ পত্রিকায় প্রকাশ করে মান-সম্মান ধুলোয় মিশিয়ে দিচ্ছে।

আঃ কুদ্দুস সরকার আরও বলেন, তিনি ২০০১ সাল থেকে বার বার নির্বাচিত পৌর আওয়ামী লীগ সভাপতি এবং ২০০৬ সাল হতে বাঘা পৌরসভার প্যানেল মেয়র। ১ ও ৬ নং ওয়ার্ডের কাউন্সির হিসেবে ১২ বছর প্রতিনিধিত্ব করেছেন। সাংবাদিক নুরুজ্জামান ও লালন আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ ও মিথ্যা ভাবে থানায় জিডি করে মান ক্ষুণ্ণ করেছে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা জাতীয় পার্টির সভাপতি, আন্তর্জাতিক মানবাধিকার ও সাংবাদিক সংস্থার সহ-সভাপতি এবং স্বদেশ প্রতিদিন এর সাংবাদিক মোঃ মহিদুল ইসলাম, রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ তছিকুল ইসলাম, বাঘা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তারিখ আজিজ চাঁদ, পৌর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আজিজ সরকার, সুরুজ, এলিট, শামীম প্রমুখ।