বিনা টিকিটে ভ্রমণ করে ধরা ট্রেনের ৬০০ যাত্রী

পাবনার ঈশ্বরদী-খুলনা রুটের বিভিন্ন ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ৬০০ যাত্রীর কাছ থেকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে রেল বিভাগ।

শুক্রবার বিকেল থেকে আজ শনিবার বিকেল পর্যন্ত এ অভিযান চলানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আবদুল আলিম বিশ্বাস, শফিকুল ইসলাম ও বরকত উল্লাহ।

অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে কিছু যাত্রী বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করছে। এতে রেলওয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই অভিযান চালানো হয়। অভিযান দলের সদস্যরা ঈশ্বরদী পাকশী স্টেশনে অবস্থান নেয়। গতকাল বেলা তিনটা থেকে আজ তিনটা পর্যন্ত এ অভিযান চলে।

অভিযানে রাজশাহী থেকে গোয়ালন্দগামী মধুমতী এক্সপ্রেস, রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা থেকে চিলহাটিগামী রূপসা এক্সপ্রেস ও রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটের ৬০০ যাত্রীকে পাওয়া যায়। পরে তাদের কাছ থেকে ট্রেন ভাড়া ও জরিমানা বাবদ ১ লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়।

পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় কার্যালয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক বলেন, ট্রেন দেশের রাষ্ট্রীয় সম্পদ। এরপরও কিছু যাত্রী বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করে। ফলে এই অভিযান চালানো হচ্ছে।