বীরশ্রেষ্ঠদের ভাষা শহীদ বানাল গফরগাঁও উপজেলা প্রশাসন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে আলোচনা সভার আয়োজন করে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা প্রশাসন।
তবে ব্যানারটিতে ভাষাশহীদদের ছবির বদলে ব্যবহার করা হয়েছে সাত বীরশ্রেষ্ঠের ছবি। ছবিটি দেখার পর সংশ্লিষ্টদেরকে দায়িত্বজ্ঞানহীনতা বলে ব্যপক সমালোচনার ঝড় উঠেছে উপজেলা প্রশাসনের বিরুদ্ধে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) গফরগাঁওয়ের ঐতিহাসিক জব্বার নগরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ ঘটনায় অভিযোগ করে স্থানীয়রা বলেন, এমন একটি মহান অনুষ্ঠানে এ ধরণের ভুল কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

উপজেলা নির্বাহী অফিসের সংশ্লিষ্ঠ কর্মকর্তা বলেন, আমরা শুধু ব্যানার তৈরীর জন্য অর্ডার দিয়েছি এতে ছবি এবং ডিজাইন করেছে প্রেস।

রাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবুল আলম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একটি জাতীয় অনুষ্ঠান। ওই অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। আমি শুধু দেখাশুনা করেছি। এর বাইরে আমি কিছু বলতে পারব না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহাবুব উর রহমান বলেন, এ ধরণের ভুল কোন ভাবেই কাম্য নয় দায়িত্বে অবহেলার জন্য সংশ্লিষ্ঠদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, আমরা উপজেলা নির্বাহী কর্মর্তার কাছে এই ভুলের ব্যাখ্যা চাইব।

উল্লেখ্য, মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গফরগাঁও উপজেলা প্রসাশন শহীদ আ. জব্বার এর গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার রাওনা ইউনিয়নের জব্বার নগরে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করে।