জনশূন্য শিবচর, মসজিদেও মানুষ নেই

করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে মাদারীপুরের শিবচর, স্বাস্থ্যমন্ত্রীর এমন ঘোষণার পর শিবচর প্রশাসন উপজেলার কয়েকটি জায়গায় চলাচল সীমিত করার ঘোষণা দিয়েছে। ফলে জনশূন্য হয়ে পড়েছে গেটা উপজেলা।

করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে শিবচর, স্বাস্থ্যমন্ত্রীর এমন ঘোষণার পর শিবচর প্রশাসন উপজেলার কয়েকটি জায়গায় চলাচল সীমিত করার ঘোষণা দিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার চারটি এলাকাতে ইতালি প্রবাসীদের সংখ্যা বেশি থাকায় সংশ্লিষ্ট এলাকাগুলোতে জনসমাগম কমেছে। নিজেদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অপ্রয়োজনে কেউ বাইরে আসছে না বলে খবর পাওয়া গেছে। এছাড়া ওই সব এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্য আর ওষুধের দোকান ছাড়া অন্য সব ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জন-সমাগম এড়াতে যেখানে সেখানে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলাটিতে প্রবাসী রয়েছে প্রায় পাঁচ হাজারের মতো। এদের মধ্যে ছয়শত প্রবাসী বাড়ি এসেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানানো হয়েছে।