রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা

রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে। আগেই থেকে রাজশাহী মহানগরকে অঘোষিত লকডাউন করে দেওয়া হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) দুপুর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে থেকে কাজ শুরু করেছে। এছাড়াও দুপুরে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে যে, সন্ধ্যা ৬টা থেকে জরুরী সেবা বাদে রিকশা ও মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত।

শহরে বাইরের কোনো যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না। শুধু মাত্র ঔষধ ও খাবারের যানবাহন চলাচল করতে পারবে। রাজশাহীর অদূরে বেলপুকুর ও কাটাখালিতে বসানো হয়েছে দুটি চেকপোস্ট। অন্যদিকে নওদাপাড়া ও কাশিয়াডাঙ্গাতেও পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

এদিকে, জেলা থেকেও সন্ধ্যা ছয়টার পরে আর কাউকে বের হতে বা ঢুকতে দেওয়া হবে না। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই লকডাউন থাকবে।

করোনা পরিস্থিতি নিয়ে বিভাগীয় সমন্বয় সভা থেকে রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিভাগীয় কমিশনার হুমায়ুন খন্দকার, জেলা প্রশাসন হামিদুল হক প্রমুখ।