চাঁদপুরে সবধরনের যানবাহন বন্ধ ঘোষণা

চাঁদপুরে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাসহ সবধরনের যানবাহন চলাচল বন্ধ করার ঘোষণা দিয়েছেন ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল। তিনি আগামী ৩১ মে পর্যন্ত যান চলাচল বন্ধ রাখতে বলেছেন। সেইসঙ্গে লকডাউন আরও কড়াকড়িভাবে বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন তিনি।

জেলা প্রশাসন জানায়, এই সময়ে চালকদের ত্রাণ সহায়তা দেওয়া হবে। এ কাজ সমন্বয়ের জন্য পুলিশ সুপার এবং মেয়রকে দায়িত্ব দিয়েছেন ত্রাণ সচিব।

করোনাভাইরাসজনিত পরিস্থিতি মোকাবিলায় শনিবার (১৬ মে) চাঁদপুর জেলায় গৃহীত কার্যক্রম তদারকি উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়। সেখানে চাঁদপুরে লকডাউনের মধ্যে বিভিন্ন স্থানে কিছু যানবাহন চলতে দেখায় ক্ষোভ প্রকাশ করেন ত্রাণ সচিব শাহ কামাল। পরে তিনি যান চলাচল বন্ধে কিছু নির্দেশনা দেন।

সভায় উপস্থিত চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, লকডাউন একটু শিথিল করায় যান চলাচল ও জনসমাগম বেড়ে গেছে। এতে করোনা ঝুঁকি আরও বেড়ে যেতে পারে। তাই আবারও লকডাউন কড়াকড়ি করার নির্দেশ দিয়েছেন সচিব স্যার। জেলায় ৩১ মে পর্যন্ত অটোরিকশাসহ সব ধরনের যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, অটোচালকদের মাঝে ত্রাণ বিতরণের পরিকল্পনা করা হচ্ছে। দ্রুতই সংশ্লিষ্টদের মাধ্যমে ত্রাণ বিতরণ শুরু হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মাহবুবুর রহমান, পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটওয়ারী প্রমুখ।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল চাঁদপুর লকডাউন করা হয়। এরপর করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী যান চলাচল নিয়ন্ত্রণ এবং সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নিয়মিত কাজ করছে। এরপরও পুরোপুরি ঠেকানো যায়নি সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাসহ যান চলাচল।