করোনা মুক্ত আত্রাই উপজেলা, আক্রান্ত ৬ জনই সুস্থ

নওগাঁর আত্রাইয়ে করোনায় আক্রান্ত পূর্বের ৩ জনসহ ৬ জনের সকলেই সুস্থ হয়ে উঠেছেন এবং তাদের করোনা মুক্ত নিশ্চিত করে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। আক্রান্ত সকলেই সুস্থ হওয়ায় উপজেলাটিতে পুরোপুরি করোনা মুক্ত হল।

শুক্রবার (২২ মে) তাদের ছাড়পত্র দেওয়া হয় এবং রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩ মে আক্রান্ত ব্যক্তিরা ঢাকা এবং গাজীপুর থেকে আসায় বাড়ির লোকজনসহ সবার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজে পাঠালে ৬ মে তাদের করোনার রিপোর্ট পজিটিভ আসে। তারপর থেকে তাদেরকে বিশেষ ব্যবস্থায় রেখে চিকিৎসা এবং নিয়মিতভাবে নমুনা পাঠালে সর্বশেষ শুক্রবার রাতে তাদের রিপোর্টে নেগেটিভ আসে। 

পরে তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং করোনা মুক্ত নিশ্চিত করে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি বলেন, মনোবল ঠিক রাখাতে প্রথম থেকে আমরা আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা এবং নিয়মিত যোগাযোগ রেখে দিক নির্দেশনা দিয়ে যাছিলাম। বিশ্বাস ছিল তারা সুস্থ হয়ে উঠবেন। 

সর্বশেষ তাদের নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠালে শুক্রবার রিপোর্টে নেগেটিভ এসেছে এবং তারা এখন পুরোপুরো সুস্থ এবং করোনা মুক্ত বলেও জানান তিনি।