রাঙ্গুনিয়ায় সংকটে পড়া নৌকার মাঝিদের মাঝে তথ্যমন্ত্রীর ঈদ উপহার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীর নৌকার মাঝি ও উপজেলার বি‌ভিন্ন সড়কে চলাচলরত জীপ চালকদেরকে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির পক্ষে ঈদ উপহার প্রদান করা হয়েছে।

আজ শ‌নিবার (২৩ মে) দুপু‌রে তথ্যমন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে এসব ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এনএন‌কে ফাউ‌ন্ডেশনের কর্মকর্তারা শ‌নিবার দুপুরে প্রথমে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের দেওয়ানজীহাট এলাকায় কর্ণফুলী নদীর খেয়া ঘাটে গিয়ে নৌকার মাঝিদের মাঝে তথ্যমন্ত্রীর ঈদ উপহার তুলে দেন। এসময় স্থানীয় জেলেপল্লীর বেশকিছু পরিবারেও এসব ঈদ উপহার বিতরণ করা হয়।

এরপর বিকালে উত্তর রাঙ্গুনিয়ার ধামাইরহাট ভি এইড পাব‌লিক ক্লাব হলে জীপ চালকদের মাঝেও তথ্যমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

তথ্যমন্ত্রীর পক্ষে এসব উপহার সামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও এনএনকে ফাউন্ডেশনের কর্মকর্তা জসিম উদ্দিন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ।

শিক্ষক মো. মুছার সঞ্চালনায় এসময় অন্যদের মাঝে বক্তব্য দেন দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক মাস্টার খোরশেদ আলম তালুকদার, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই রাঙ্গুনিয়ার প্রত্যন্ত অঞ্চলের অসহায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারে এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মসজিদের ঈমাম-মোয়াজ্জিন, সনাতন ধর্মের পুরোহিত, বৌদ্ধভিক্ষু, ভ্যানচালক, অটোরিকশা চালক থেকে শুরু করে সবধরণের নিম্নাআয়ের পেশাজীবী অসহায়দের মাঝে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

এনএন‌কে ফাউ‌ন্ডেশনের কর্মকর্তা জ‌সিম উ‌দ্দিন তালুকদার বলেন, সরকারি সাহায্যের পাশাপাশি তথ্যমন্ত্রী এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে এখন পর্যন্ত রাঙ্গু‌নিয়ার ১৫ হাজারেরও বেশি প‌রিবারে খাদ্য সহায়তা ও ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন। করোনা সংকটকালে তথ্যমন্ত্রীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তি‌নি।