বেগমগঞ্জে আ.লীগের দু'গ্রুপের সংঘর্ষে আহত ৯, গুলিবিদ্ধ ৪

নোয়াখালীর বেগমগঞ্জের আমান উল্যাপুর ইউনিয়নে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার, দলীয় কোন্দল ও পূর্ব শক্রতার জেরে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধসহ ৯ জন আহত হয়েছে এবং দু’টি মোটরসাইকেল ভাঙ্চুরের ঘটনা ঘটেছে।

সোমবার (২৫ মে) রাতে উপজেলার আমান উল্যাপুর ইউনিয়নের আমান উল্যাপুর বাজার সংলগ্ন পালোয়ান বাড়ির সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার রাত ১০টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকনের অনুসারীরা ১৫-২০টি মোটরসাইকেলের একটি বহর নিয়ে খোকনের বাড়ি যাওয়ার পথে সভাপতি আরিফুর রহমান মাহমুদের অনুসারীরা পিছনের কয়েকটি মোটরসাইকেলকে বাঁধা দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে সাধারণ সম্পাদকের অনুসারীরা মোটরসাইকেলের বহর থেকে সভাপতির অনুসারীদের লক্ষ্য করে গুলি ছুড়লে ৩ জন গুলিবিদ্ধ হয় এবং অন্তত ৯ জন আহত হয়। এসময় সভাপতির অনুসারীরা পাল্টা ধাওয়া করলে সাধারণ সম্পাদকের অনুসারীরা ২টি মোটরসাইকেল ঘটনাস্থলে রেখে পালিয়ে যায়।

এ ব্যাপারে বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুলিবিদ্ধ ৪ জন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির গ্রুপের লোকজন। অপরদিকে সাধারণ সম্পাদকের গ্রুপের ৩ জন আহত হওয়ার খবর পেয়েছি। তবে তাদের আহত হওয়ার বিষয়টি আমরা যাচাই করে দেখছি। থানায় মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।