মোংলায় করোনা মোকাবেলায় আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

সাধারণ ছুটি প্রত্যাহারের প্রেক্ষাপটে নতুন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় বাগেরহাটের মোংলায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার (৩১ মে) সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত মোতাবেক দোকানপাট সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া নৌকা পারাপারের ক্ষেত্রে ১৫ জনের বেশি যাত্রী বহন করা যাবে না। নৌকায় ১টি মোটরসাইকেল থাকলে ১০ জন যাত্রী বহন এবং ২টি মোটর সাইকেল থাকলে কোন যাত্রী বহন করা যাবে না। দশ বছরের শিশু এবং সত্তর বছর বয়সের বৃদ্ধরা বাজারে আসতে পারবেন না। 

এছাড়াও খাবার হোটেলে এক টেবিলে ২টি চেয়ার থাকবে এবং ২ জনের বেশি বসানো যাবে না। চায়ের দোকান খোলা থাকবে, কিন্তু চা বিক্রি করা যাবে না। সপ্তাহে একদিন মার্কেট বন্ধ রাখতে হবে। বাইরে বের হলে সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। রাতা ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত সবাইকে বাড়িতে থাকতে হবে। গণপরিবহনে যাত্রী পরিবহন সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সীমিত পরিসরে করতে হবে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা নৌ কন্টিনজেন্টের লে. কমান্ডার আরিফুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মো. নূর আলম শেখ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদুজ্জামান, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান মোল্লা মো. তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, ইউপি চেয়ারম্যান মো. ইস্রাফিল হোসেন, হোটেল মালিক সমিতির কাউন্সিলর খোরশেদ আলমসহ ব্যবসায়ী এবং মাঝি-মাল্লা ইউনিয়নের নেতৃবৃন্দ।