ইসলামপুরে অস্ত্রসহ আটক যুবককে কারাগারে প্রেরণ

জামালপুরের ইসলামপুর উপজেলায় বিদেশী গানসহ আটক মমিনুর ইসলাম সাধনকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

শনিবার (৭ মে) দুপুরে অবৈধ অস্ত্র রাখার দায়ে অস্ত্র আইনে ইসলামপুর থানায় দায়েরকৃত মামলায় ওই যুবককে আদালতে হাজির করলে সংশ্লিষ্ট বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

ইসলামপুর থানা সূত্রে জানা যায়, উপজেলার চিনাডুলী ইউনিয়নের গুঠাইল বাজার এলাকা থেকে র‌্যাব- ১৪ এর সদস্যরা সাধনকে আটক করে। সে ওই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানার নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গত বৃহস্পতিবার রাত পৌনে নয়টার দিকে উপজেলার চিনাডুলী ইউনিয়নের গুঠাইল বাজার এলাকায় অভিযান চালিয়ে সাধনকে আটক করে। এ সময় বিদেশী একটি সক্রিয় ওয়ান শুটার গান তার নিকট উদ্ধার করে র‌্যাব।

উদ্ধার হওয়া কালো রঙের ওই অস্ত্রের গায়ে ইংরেজিতে খোদাই করা 'ইন্ডিয়া' শব্দ লেখা রয়েছে। তার নিকট থেকে একটি মোবাইল ফোনসেটও জব্ধ করা হয়েছে।

র‌্যাব জামালপুরের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক এম এম সবুজ রানা জানান, 'অস্ত্রসহ আটককৃত সাধন দীর্ঘদিন থেকে ইসলামপুর এলাকায় অবৈধভাবে বিদেশী অস্ত্রের ব্যবসা করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।'

ইসলামপুর থানার ওসি মুহাম্মদ মাজেদুর রহমান জানান, 'অস্ত্র আইনের মামলায় মমিনুর ইসলাম সাধনকে আদালতে হাজির করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন।