কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল-মামুন, সম্পাদক ডাবলু

কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে বাংলাদেশ প্রতিদিন'র কুষ্টিয়া প্রতিনিধি আল-মামুন সাগর সভাপতি এবং চ্যানেল আইয়ের কুষ্টিয়া প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু দ্বিতীয়বারের মত আবারও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।


শনিবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে প্রেসক্লাবের ১০৫ জন ভোটার সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৯টি পদে ভোটাধিকার প্রয়োগ করেন। প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির রিটার্নিং অফিসার মো. আব্দুল আলিম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। আগামী দুই বছর তারা প্রেসক্লাবের নেতৃত্ব দেবেন।


নির্বাচনে সভাপতি আল-মামুন সাগর ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজী মাহবুব রহমান পেয়েছেন ৪৯ ভোট।  সাধারণ সম্পাদক পদে আনিসুজ্জামান ডাবলু ৫৫ ভোট নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মজিবুল শেখ পেয়েছেন ৪৮ ভোট। এছাড়া সহ-সভাপতি দুটি পদে দৈনিক সময়ের কাগজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নবী বাবু ৫৫ ও সাপ্তাহিক রবি বার্তা পত্রিকার সম্পাদক গোলাম মওলা ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।


যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবু মনি জুবায়েদ রিপন ৫৭ ভোট ও পিএম সিরাজুল ইসলাম ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে এম. লিটন-উজ-জামান ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দেবাশীষ দত্ত পেয়েছেন ৪৪ ভোট। দফতর সম্পাদক পদে ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাহিদ হাসান তিতাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নূরুল কাদের পেয়েছেন ৪৬ ভোট।


প্রচার ও প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৫৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন তৌহিদী হাসান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এনামুল হক পেয়েছেন ৫০ ভোট। ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে ৫৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন নিজাম উদ্দিন। এই পদে মোকাদ্দেস হোসেন সেলিম পেয়েছেন ৫১ ভোট।


কার্যকরী কমিটির ৯টি নির্বাহী সদস্য পদে আবদুর রশীদ চৌধুরী ৬৪, জহুরুল ইসলাম ৫৯, আব্দুর রাজ্জাক বাচ্চু ৫৯, চৌধুরী মুরশেদ আলম মধু ৫৫, হাসান আলী ৫৩, আহসান আলী বিশ্বাস ৫১, ইব্রাহীম হোসেন মিরাজ ৫১, দেলোয়ার মানিক ৫১, শামসুন্নাহার ৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।