রাজশাহীতে স্কুলছাত্রীকে হত্যাচেষ্টাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

রাজশাহীতে স্কুল শিক্ষার্থীকে হত্যাচেষ্টায়ে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।


শনিবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে ভিকটিম বর্ষার পরিবার ও এলাকাবাসী আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য সাংবাদিক-কলামিস্ট গোলাম সারোয়ার, আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, আইএইচসিআরএফ'র সাধারণ সম্পাদক সাগর নোমানী প্রমুখ।


ভুক্তভোগী বর্ষা (১৫) রাজশাহী নগরীর হাদির মোড়ের খাদেমুল ইসলাম স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী ও একই এলাকার মুকুল আলীর মেয়ে।


জানা যায়, বর্ষার বাবা মায়ের কাছ থেকে সেলাই কাজের ছয়শত পঞ্চাশ টাকা পান অভিযুক্ত একই এলাকার বাসিন্দা মইদুল (৪০) ও তার পরিবার। সেই টাকা নিয়ে রেষারেষি শুরু হয়। মইদুলের মেয়ে মনিকা ও বর্ষা একই স্কুলের শিক্ষার্থী, তারা ২৭ সেপ্টেম্বর স্কুলে কথাকাটি করে। স্কুলের প্রধান শিক্ষক রণজিৎ কুমার সাহা ও উভয় পরিবারের অভিভাবকের উপস্থিতিতে তা মীমাংসা করে দেয়। 


এরপর পূর্বের ঘটনার জের ধরে ২৯ সেপ্টেম্বর হাদির মোড়ে বাঁধের নিচে ডাবলুর দোকানের সামনে মনিকার বাবা মইদুল ও মা নাজমা বর্ষাকে একা পেয়ে তাকে মারধর করে আর মনিকা অতর্কিত ভাবে হাতুড়ি দিয়ে হামলা চালায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।


মানববন্ধনে বক্তারা বলেন, হাসপাতালে বেডে শুয়ে অপলক চোখে চেয়ে থাকে বর্ষা। সে মানসিক ভারসাম্য হারিয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় মানববন্ধন থেকে তীব্র প্রতিবাদ ও ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন জানানো হয়েছে।