চুয়াডাঙ্গায় ২ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

চুয়াডাঙ্গার দুটি উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। জুড়ানপুর ইউনিয়নে কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন দুই চেয়ারম্যান প্রার্থী। 


বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 


দামুড়হুদা উপজেলার ৪ টি ও জীবননগর উপজেলার ১ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এসব ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীসহ বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছে।


ভোট গ্রহণের পর পরই ১ নম্বর জুড়ানপুর ইউনিয়নের ইসলামী আন্দোলন বাংলাদেশ এর চেয়ারম্যান প্রার্থী (হাত পাখা প্রতীক) সজিব মাহমুদ ও একই ইউনিয়নের স্বতন্ত্র পার্থী রুহুল আমিন  (মোটরসাইকেল প্রতীক) সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।


প্রার্থীরা সংবাদ সম্মেলনে জানিয়েছেন, প্রতিটি কেন্দ্রে থেকে স্থানীয় ও বহিরাগত নৌকার সমর্থনকারী লোকজন পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শন করে ঘাড় ধাক্কা দিয়ে রেব করে দেয়া হয়েছে। তারা যথেচ্ছভাবে নৌকা প্রতীকে সীল মেরে ভোট উৎসব পালন করছে। এ ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রিজাইডিং অফিসারকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য জানানোর হয়। তারপরও তারা নৌকা প্রতীকে সিল মারে। এ জন্য আমি নির্বাচন বর্জন করছি।


এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার তারেক আদমেমদ বলেন, আমি এখনও কোনও প্রার্থীর থেকে অভিযোগ পাইনি। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।