রাজশাহীতে প্রতিবন্ধীর বাড়ি দখলের অভিযোগ

রাজশাহীর কাটখালী শ্যামপুর থান্ডারপাড়া এলাকায় জোর করে বাড়ি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী রোজিনা বেগম।

এ বিষয়ে ভুক্তভোগী রোজিনা বেগম সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আমি প্রায় ২০ (বিশ) দিন পূর্বে আমি আমার পরিবারের লোকজনসহ আমার বড় জামাই মোঃ শহিদুল ইসলাম নান্টু এর বাড়ি মতিহার থানাধীন ডাসমারী এলাকায় বেড়াতে যাই। সেখানে বেড়াতে যাওয়ার পর গত ১৪ নভেম্বর জানতে পারি  শ্যামপুর থান্ডারপাড়া এলাকার আয়নাল হোসেনের পুত্র ভোলা হোসেন (৪০),  ও পুত্র ইমন হোসেন (২৩) , এবং স্ত্রী দেলেরা বেগম (৪০) আমার বাড়ির বাউন্ডারী ওয়াল ভেঙে বাড়ির ভিতরে প্রবেশ করে আমাদের বাড়ি ঘর ব্যবহার করছে। ঘটনার সংবাদ পেয়ে গেলে তারা আমাদের অকথ্য ভাষায় গালাগালি করে এবং বাড়িতে প্রবেশে বাধা প্রদান করে।

তিনি আরও অভিযোগ করে বলেন, এ বিষয়ে আজ ২০ দিন যাবৎ থানায় লিখিত অভিযোগ দিয়ে কোন ব্যবস্থা নিচ্ছে না থানা। আমি সহ আমার প্রতিবন্ধী পরিবার অসহায় ভাবে রাস্তায় বসবাস করছি। আমার বাড়িতে বিবাদীরা জোরপূর্বক দখল করে তালা মেরে রেখেছে। বিবাদীরা এলাকার চিহ্নিত ভূমি দস্যু। তারা আমার বাড়ি দখলের চেষ্টা করছেন। এতে একটি প্রভাবশালী মহলের ইন্ধন আছে। তিনি আরও বলেন, আমরা এ বিষয়ে পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। বহুবার থানায় গিয়েছি, অভিযোগ দিয়েছি, কিন্তু থানা কোন ব্যবস্থা নিচ্ছে না।

এ বিষয়ে কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।