সাভারে তিন ডাকাত আটক

সাভারে কেন্দ্রীয় গো প্রজনন দুগ্ধ খামারে ডাকাতির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবি। রবিবার দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের কলমা থেকে তাদের গ্রেপ্তার করে সকালে আদালতেপাঠানো হয়।


ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবি জানায়, গত ১০ মার্চ সাভারের কেন্দ্রীয় গো প্রজনন দুগ্ধ খামারে একদল ডাকাত প্রবেশ করে খামারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে তিনটি বিদ্যুতের খুটির ট্রান্সফারমার লুট করে। এসময় খামারের সবার মোবাইল ফোন ও নগদ টাকা পয়সাও লুটপাট করে মারধর করে পালিয়ে যায়।


ওইদিনই সাভার মডেল থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন খামারের সুপারভাইজার রকিবউজ্জমান। সাভার মডেল থানা পুলিশের পাশাপাশি ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবিও মামলাটি ছায়া তদন্ত শুরু করেন। পরে রবিবার দিবাগতরাতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে কলমা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত সদস্য আফাজ উদ্দি আফু, কবির হোসেন ও মোল্লা বাবুলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে সকালেই ডাকাতদের আদালতে পাঠানো হয়।


অপরদিকে সাভারের ব্যাংক কলোনি এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। এরা হলেন রাজীব রায় ও হাসিবুল। পরে প্রতারণার দায়ে রাজিবকে এক মাস ও হাসিবুল হাসানকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাভার উপজেলা সহকারী কমিশনার ভূমি নাহিদুর রহমান।