শেখ হাসিনা মানুষের আশা আকাঙ্খার বাতিঘর হয়ে ফিরে এসেছিলেন: নাছিম

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবতের দিন বাঙালির জন্য শুভ দিন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, খুনী এরশাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে তিনি দেশে ফিরেছিলেন। মানুষের আশা আকাঙ্খার বাতিঘর হয়ে ফিরে এসেছিলেন।


মঙ্গলবার (১৭ মে) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


বাহাউদ্দিন নাছিম বলেন, বিশ্ববাসীর কাছে সম্মানিত জাতি হিসেবে তুলে ধরেছেন। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নত, সমৃদ্ধ জাতি হিসেবে প্রতিষ্ঠা করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বেই আমরা জাতির পিতার সোনার বাংলা প্রতিষ্ঠা করবো।


শেখ হাসিনা সমগ্র জাতিকে বঙ্গবন্ধুর আদশে ঐক্যবদ্ধ করতে পথে প্রান্তরে ঘুরে বেড়িয়েছেন উল্লেখ করে নাছিম বলেন, তিনি দেশে ফিরে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথ নিয়েছিলেন এবং তা থেকে তিনি বিন্দুমাত্র বিচলিত হননি। পাহাড় সমান বাধার প্রাচীর মোকাবিলা করে এগিয়ে যাচ্ছেন।


ষড়যন্ত্রকারীরা বেশি দূরে অবস্থান করে না উল্লেখ করে নাছিম বলেন, দুষ্টু লোকের মিষ্টি কথায় ভূলবেন না। ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সবাইকে সতক থাকতে হবে। যতো ষড়যন্ত্র হোক না কেনো মোকাবিলা করতে হবে।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত আছেন সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ড. হাছান মাহমুদ, বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মিজা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ। আলচনা সভার সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।