গৌরীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

২১ সেপ্টেম্বর, বুধবার সকালে নাপ্তের আলগি বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ ।


এসময় ওই এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ভাংনামারি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আবুল হাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় সকালে বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে সরকারি জমির সীমানা নির্ধারণ করে লাল দাগ দিয়ে চিহ্নিত করা হয়। অভিযানে এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতা করেন বলে তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ দেন ইউএনও।


উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা নিরসন হয়েছে। এখন দ্রুতই সীমানা প্রাচীর নির্মাণের উদ্যোগ নেয়া হবে।


ভাংনামারি ইউনিয়নের চেয়ারম্যান নেজামুল হক বলেন, আইআরডিপি-৩ প্রকল্পের এলজিইডি রাস্তার কাজ বাজার অংশে এতদিন বন্ধ ছিল, এখন শুরু হবে আশা করা যায়। এছাড়াও এ উচ্ছেদের ফলে রাস্তা, মাজার, নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা, ঈদগাহের সীমানা জটিলতা নিরসন হয়েছে।


নাপ্তের আলগি বাজার কমিটির সভাপতি আফজাল হোসেন বলেন, বিষয়টি এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা ছিল। এর ফলে নাপ্তের আলগি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা জটিলতা ও এলজিইডি রাস্তার কাজ দ্রুত শেষ হবে।