আইসিটি টাওয়ারে সব সংস্থা প্রধানদের হাজিরা তলব

অফিসের শুরুতে আইসিটি বিভাগের সকল সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকগণের উপস্থিতি এবং কর্মকর্তা-কর্মচারীদের দাফতরিক কাজ পরিদর্শন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় অফিসের শুরুতে আইসিটি টাওয়ারের বিভিন্ন ফ্লোর পরিদর্শন করেন তিনি।


জানা গেছে, সিঁড়ি বেয়ে প্রতিটি ফ্লোর ঘুরে ঘুরে কোথায় বিদ্যুতের অপচয় হচ্ছে কি না তা যেমন দেখেছেন, একইসঙ্গে যেসকল কর্মকর্তা তখনও অফিসে এসেছেন তাদেরসহ কর্মকর্তা-কর্মচারীদের হাজিরা তলব করেছেন মন্ত্রণালয় প্রধান। আকস্মিক পরিদর্শনে প্রায় বেশির ভাগ কর্মকর্তাকেই হজির না পেয়ে এই তলব করা হয়েছে।


সকল সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকগণের উপস্থিতি এবং আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা যথাযসময়ে কাজ শুরু করেছেন কি না, কে কোথায় আছেন তার খোঁজ নিতে প্রতিমন্ত্রী পরিদর্শনে যান। একই সঙ্গে বৃষ্টির দিনে অকারণে এসি না চালানো এবং করিডোরের লাইট বন্ধ রাখার বিষয়ে আবারো সংশ্লিষ্টদের অবহিত করছেন পলক।


ডিওআইসিটি’র ফ্লোরে গিয়ে প্রতিমন্ত্রী দেখতে পান সেখানে তেমন কোনো কর্মকর্তাই আসেননি। উপস্থিত অফিস সহকারিকে তখন প্রশ্ন করেন, এখন সাড়ে আটটা বাজে... এখনো আসবে না কেউ?। মন্ত্রীর সঙ্গে উপস্থিত একান্ত সচিবকে তিনি তখন সবাইকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার নির্দেশ দেন।


প্রতিমন্ত্রী বলেন, সরকার সকাল আটটায় আসার নিয়ম করে দিয়েছে। সবাইকে ৮টার মধ্যে অফিসে আসতে হবে। কারো কোনো ব্যক্তিগত সমস্যা থাকলে ছুটি নেবে। এসময় তিনি সব সংস্থা প্রধানদের তলব করেন।


অপর একটি ফ্লোরে গিয়ে কন্ট্রোলার অব সার্টিফায়েড অথরিটি ডিজিকে না পেয়ে প্রতিমন্ত্রী সেখানেও কয়জন উপস্থিত তাদের তালিকা পাঠানোর নির্দেশ দেন। তবে দ্বিতীয় তলায় গিয়ে প্রথম ইডিজি প্রকল্প পরিচালককে পেয়ে তার কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান প্রতিমন্ত্রী। ইডিজিই প্রকল্প পরিচালক ড. মো. মেহেদী হাসান এসময় জানান, আজ মিটিংয়ে তিনি টেন্ডারের বিষয়ে ফাইনাল আলোচনা শেষে আপডেট তুলে ধরবেন।