ভয় নিয়েই সিরিজ নিশ্চিতের চ্যালেঞ্জ টাইগারদের

নানা কারণে ভারত সফরে বেশ চাপে ছিল বাংলাদেশ দল। তার উপর আবার দলে ছিল না সেরা দুই তারকা। তবে এরপরও তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে এগিয়ে গেছে বাংলাদেশ। আগামীকাল তারা নামবে সিরিজ জয়ের লক্ষ্যে।

এই ম্যাচে জেতা যে কঠিন হবে সেটা জানা বাংলাদেশের প্রত্যেক খেলোয়াড়ের। কারণ সিরিজ বাঁচাতে নিজেদের সবটাই দেবে রোহিত শর্মার দল। তবে বাংলাদেশ ভারতের মাটিতে ইতিহাস গড়তে যে কোনো কমতি রাখবে না সেটাও টাইগার ভক্তরা জানে। জানে ভারত দলও। তাইতো হাড্ডাহাড্ডি এক লড়াইয়ের প্রহর গুণছে ক্রিকেট বিশ্ব।

তবে এই ম্যাচের আগে আছে বিরাট ভয়। ভয় হচ্ছে ম্যাচ বাতিলের। কারণ আগামীকাল ভারতজুড়ে আঘাত হানার কথা রয়েছে দুইটি ঘূর্ণিঝড়ের। যার প্রভাবে সারাদিনই ভারী বৃষ্টিপাত হবে বলে ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে।

কালকের ম্যাচটি হবে গুজরাটের রাজকোটে। ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। ওই উপকলীয় এলাকাতেই আঘাত হানবে ঘূর্ণিঝড় মহা। বলা হচ্ছে কাল রাজকোটে ভারী বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ।

তবে এনিয়ে চিন্তা নেই বাংলাদেশের খেলোয়াড়দের। তারা আগামীকাল ম্যাচ হচ্ছে এমনটা ধরে নিয়েই অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন, তাঁরা তৈরি রাজকোটে এই চ্যালেঞ্জটাও নিতে, ‘যেহেতু আমরা প্রথম ম্যাচ জিতেছি, এটা আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। আমরা এটা নিয়ে বসে নেই। কালকের ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। সবাই পরিশ্রম করছে, সবাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। সবাই চেষ্টা করছি যেন কাঙ্ক্ষিত ফল যেন আমরা পেতে পারি।’

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে আজ দুই দল যখন অনুশীলন করেছে, তখন ঝলমলে রোদ্দুর। কিন্তু বিকেলে একটু আগেভাগে সূর্য চলে গেছে আড়ালে। আয়োজকেরা বলছেন, গুজরাট উপকূলে ধেয়ে আসা ঘূর্ণিঝড়টা অনেক দুর্বল হয়ে গেছে, বৃষ্টি নিয়েই তাদের যা ভাবনা।