আইপিএল নিলামে উঠবেন যে ৬ বাংলাদেশি

আইপিএলের আগামী আসরে খেলতে আগ্রহী বাংলাদেশের ৬ জন ক্রিকেটার। এবারের নিলামে নিজের নাম তুলতে আগ্রহীদের তালিকা সোমবার প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে আছেন আধ ডজন ক্রিকেটার।

যে ৬ বাংলাদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে নিলামের তালিকায়, তাদের নাম বিসিসিআই প্রকাশ করেনি। তবে, বিসিবির বরাত দিয়ে একটি অসমর্থিত সূত্র জানাচ্ছে, সেই ৬ ক্রিকেটার হলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

বাংলাদেশের ৬ জনের সঙ্গে বিদেশি ক্রিকেটারদের মধ্যে আইপিএলে নিজেকে দেখতে চান আফগানিস্তানের ১৯ ক্রিকেটার, অস্ট্রেলিয়ার ৫৫ জন, ইংল্যান্ডের ২২, দক্ষিণ আফ্রিকার ৫৪, নিউ জিল্যান্ডের ২৪, শ্রীলঙ্কার ৩৯, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, জিম্বাবুয়ের ৩, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের ১ জন করে ক্রিকেটার।

বাংলাদেশের মাত্র ৬ জন ক্রিকেটারকে নিলামে নেয়া হলেও আফগানিস্তানের ১৯ জন ক্রিকেটারকে রাখা হয়েছে এই তালিকায়। সবচেয়ে বেশি ৫৫জন অস্ট্রেলিয়ান, দক্ষিণ আফ্রিকার ৫৪জন, শ্রীলঙ্কার ৩৯, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, নিউজিল্যান্ডের ২৪ এবং ইংল্যান্ড থেকে ২২ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন।