স্বস্তিতে দক্ষিণ আফ্রিকা, কণিকার ভাইরাস ছুঁতে পারেনি তাদের

অবশেষে চিন্তা কাটলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল নিয়ে। করোনা সংক্রমণের মধ্যেই ভারত সফর অসমাপ্ত রেখে দেশে ফিরে গিয়েছিলেন প্রোটিয়া ক্রিকেটাররা। ভারত সফরে আসা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নমুনা পরীক্ষায় মেলেনি করোনাভাইরাসের সংক্রমণ।

মার্চ মাসের গোড়ার দিকে ভারতে তিনটে একদিনের ম্যাচের সিরিজ খেলতে এসেছিল দক্ষিণ আফ্রিকা দল। প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। এরপর করোনা আতঙ্কে দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ বাতিল করে দেয় বিসিসিআই আর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এই অবস্থায় দিল্লি থেকে কলকাতায় ফিরে ১৮ মার্চ দুবাই হয়ে দেশে ফিরে যান দু প্লেসি-ডি'ককরা।

দেশে ফিরে নিয়মমতো ১৪ দিনের কোয়ারেন্টাইনে চলে যান ক্রিকেটাররা। এর মধ্যেই খবর সামনে আসে, যে লখনউতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল যে হোটেলে ছিল, সেই হোটেলেই ছিলেন করোনা আক্রান্ত বলিউডের সংগীত শিল্পী কনিকা কাপুর। তারপরই দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের নিয়ে নতুন করে উৎকণ্ঠা বাড়ে।

যদিও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের চিফ মেডিকেল অফিসার জানিয়েছেন, কোনও ক্রিকেটারের মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ দেখা যায়নি। এমনকি যাদের করোনা টেস্ট হয়েছিল তাদেরও ফলাফল নেগেটিভ এসেছে। স্বস্তির নিঃশ্বাস ফেলছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।