ধোনিকে যে কারণে গালাগালি করেছিলেন নেহরা

২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচের ঘটনা। ধোনি তখন ভারতীয় দলে সবে সুযোগ পেয়েছেন। ওই ম্যাচে নেহেরার বলে শাহিদ আফ্রিদির ক্যাচ ফেলে দেন ধোনি। তার পরই ধোনির উপর রেগে যান নেহেরা। মাঠেই গালিগালাজ করে বসেন।

আহমেদাবাদে ওই ম্যাচে ভারত ৩১৬ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তানকে। শুরু থেকেই তাই চালিয়ে খেলছিলেন আফ্রিদি ও সালমান বাট। নেহরার চতুর্থ ওভারের শেষ বলে আফ্রিদির ক্যাচ ফেলেছিলেন ধোনি।

১৫ বছর আগের ঘটনা। কিন্তু এখনও সেই ঘটনার প্রসঙ্গ উঠলে তিনি লজ্জা পেয়ে যান। আজও সেই ঘটনার জন্য অনুতপ্ত ভারতীয় দলের প্রাক্তন স্পিনার।

নেহেরা বলেন, ''ওই ভিডিও এখনও মানুষের কাছে জনপ্রিয় কারণ ওটাতে ধোনি আছে। এটা আমার একটা পুরোনো ছবির মতো, যেখানে আমি কিশোর কোহলির হাতে পুরষ্কার তুলে দিচ্ছি। সেটা কিন্তু আমার কারণে নয়, বরং কোহলির কারণেই বিখ্যাত হয়ে আছে ওই ছবি। ভিডিওটাতে দেখা যাচ্ছে আফ্রিদির ব্যাটে লাগা বল ধোনি আর দ্রাবিড়ের মাঝখান দিয়ে চলে যাওয়ায় আমি যাচ্ছে তাই গালাগাল দিচ্ছি।

তিনি বলেন, আমি স্বীকার করছি যে, নিজের ব্যবহারের জন্য আমি মোটেও গর্বিত নই। ঠিক আগের বলেই আফ্রিদি আমাকে ছক্কা মেরেছিল। ভারত-পাকিস্তান ম্যাচের বাড়তি চাপও ছিল। মেজাজ ধরে রাখতে পারিনি।''